Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় শিল্পকলা একাডেমি স্থাপন করা হবে

আলোচনাকালে প্রতিমন্ত্রী কে এম খালিদ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বরুড়ার সাংস্কৃতিক কর্মযজ্ঞকে আরও বিকশিত করার জন্য শিল্পকলা একাডেমি স্থাপন করা হবে। এর মাধ্যমে শিল্প, সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা নিজেদের কাজকে আরও ফুটিয়ে তুলতে পারবেন। তিনি নবীন-প্রবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এক সাথে যারা হেঁটেছেন, খেলেছেন, পড়েছেন তারা একত্রিত হয়ে মিলনমেলা করেছেন, এটা সত্যিই গৌরবের-আনন্দের। বিদ্যালয়টি যেন পিছিয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসবের সমাপনী অনুষ্ঠানের আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উৎসবের আহবায়ক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা ৮ (বরুড়া) আসনের এমপি নাছিমুল আলম চৌধুরী, পুলিশের অতিরিক্ত ডিআইজি গিয়াস উদ্দিন আহমেদ ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আলী আজগর, বিদ্যালয় প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য আহমেদ হাফিজ ইকবাল সোহেল, প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাহবুবুল হক বাহার, ৭৫ বছর পূর্তি উৎসবের সদস্য সচিব জাফর উল্লাহ চৌধুরী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ ওয়াদুদ মিয়াজী। এ সময় উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন লিংকন, বরুড়া পৌরসভার মেয়র মো. বকতার হোসেন বখতিয়ার, কুমিল্লার সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল, বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার প্রমুখ ব্যক্তিরা।
অনুষ্ঠানে ৫৩ জন বীর মুক্তিযোদ্ধা ও ১৩ জন শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়। বিকেলে সংগীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা রাজীব, নওরীন, এটিএন তারকা রেজওয়ানুল হক, সংগীত শিল্পী মনির হোসেন, এসএম তারেক ও মহুয়া মুনা। প্লাটিনাম জয়ন্তীর উৎসবকে ঘিরে প্রাণের আনন্দে মেতে ওঠে আড্ডা উমেদিয়ার নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা। এতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় মুখর হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পকলা একাডেমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ