Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে দেশটির ন্যাশনাল হার্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া বিবৃতিতে বলা হয়, ৯৬ বছর বয়সী এ নেতার শরীরে এখন পরীক্ষা-নিরীক্ষা চালানো হবে।
মালয়েশিয়ায় সবচেয়ে বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মাহাথির। এর আগেও তিনি হৃদ্রোগে আক্রান্ত হয়েছেন। বাইপাস সার্জারিও করতে হয়েছিল তাকে। তবে সাবেক এ প্রধানমন্ত্রীর শরীরে কোন কোন উপসর্গ দেখা দিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। মাহাথিরের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে তার মুখপাত্রও কোনো মন্তব্য করতে রাজি হননি।
ন্যাশনাল হার্ট হাসপাতালের বিবৃতিতে বলা হয়, আগামী কয়েক দিন হাসপাতালে থাকবেন মাহাথির। তার রোগ নির্ণয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করানো হবে এবং পর্যবেক্ষণে রাখা হবে। মালয়েশিয়ার রাজনৈতিক অঙ্গনে মাহাথির মোহাম্মদ একজন প্রভাবশালী ব্যক্তি। ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মাহাথির।
২০১৮ সালে ৯২ বছর বয়সে আবারও প্রধানমন্ত্রিত্ব করেন তিনি। একসময় যে দলের নেতৃত্ব দিয়েছেন সেই দলের বিরুদ্ধে গড়ে ওঠা জোটের নেতৃত্ব দিয়ে ঐতিহাসিক জয় পেয়েছিলেন তিনি। তবে অন্তকোন্দলের কারণে দুই বছরেরও কম সময়ের মধ্যে তার সরকার ভেঙে পড়ে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ