Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার সমুদ্র উপকূলে নৌকা ডুবে ১৩ অভিবাসীর মৃত্যু, নিখোঁজ ৪৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৯:১২ পিএম

মালয়েশিয়ার সমুদ্র উপকূলে অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকা ডুবে ১০ জনের মৃত্যু এবং ৪৬ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও এই ঘটনায় ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) সকালে দেশটির জহুর বারু প্রদেশের কোতা তিংগির তানজুং বালাউয়ের সমুদ্র উপকূলে এ নৌকা ডুবির ঘটনাটি ঘটেছে। তবে কি কারণে নৌকাটি ডুবে গেছে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তবে অভিবাসীরা কোন দেশের নাগরিক তা প্রকাশ করেনি উদ্ধার কারী দল।

জোহরবারু প্রদেশের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টার সময় উপকূল থেকে প্রায় ২০ মিটার দূরে ডুবে যাওয়ার আগে ৬০ জনকে বহনকারী নৌকাটিকে দেখা যায়। চারজন নারী ও ছয়জন পুরুষের মৃতদেহ তীরে ভেসে আসে। এসময় ২ জন পুরুষ ও দুইজন নারীকে উদ্ধার করা হয়। নৌকায় থাকা আরো ৪৬ জন ব্যক্তি এখনো নিখোঁজ রয়েছে। তাদের খুঁজে বের করার জন্য একটি অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে বলে তিনি বলেন।

মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (এমএমইএ) পরিচালক ফার্স্ট অ্যাডমিরাল নুরুল হিজাম জাকারিয়া বলেছেন, খারাপ আবহাওয়ার কারণে নৌকা ডুবে যাওয়ার আগে হতাহতরা অবৈধভাবে মালয়েশিয়ার জলসীমায় প্রবেশ করেছিল বলে মনে করা হচ্ছে। “ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট ঘটনায় নিখোঁজ অভিবাসীদের খোঁজে উদ্ধার করার চেষ্টা অব্যাহত আছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ