Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদারীপুরের শিবচরে নসিমন উল্টে দুই নির্মাণ শ্রমিক নিহত :আহত গুরতর আহত পাঁচজন

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম

মাদারীপুর জেলার শিবচরের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন আন্ডারপাসের নিকট নিয়ন্ত্রণ হারিয়ে একটি নছিমন (থ্রি হুইলার) উল্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো পাঁচ জন। রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় এই দুর্ঘটনাটি ঘটে ,সাতজন গুরতর আহত হন, তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে মো. ইলিয়াস আকন (৫০) ও লোকমান মাতুব্বর (৩৩) মারা যান।

শিবচর হাইওয়ে থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যার সময় দত্তপাড়া এলাকায় একটি ছাদ ঢালাইয়ের কাজ শেষে বাড়ি ফিরছিলেন ১৭ জনের এক নির্মাণ শ্রমিকের দল। নসিমনে করে ঢালাই কাজে ব্যবহৃত মেশিন নিয়ে তারা ফিরছিলেন শিবচরে উদ্দেশ্যে। শিবচর মহাসড়কের সেতুর টোল প্লাজার পার হয়ে আন্ডারপাসের নিকট আসলে আন্ডারপাসের ভেতর হয়ে একটি মাইক্রোবাস সড়কে প্রবেশ করে। এসময় সংঘর্ষ এড়াতে গিয়ে নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। নসিমনে থাকা ১৭ জন শ্রমিকের মধ্যে ১২ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় কাদিরপুর ইউনিয়নের সিকিম আলী মাদবরকান্দি গ্রামের মান্নান আকনের ছেলে ইলিয়াস আকন (৫০), ডিগ্রির চর এলাকার আঃ মোহাম্মাদ মাদারীপুরের ছেলে, মো.রফিক (৩০) মো.সোহেল (৩০), যাদুয়ারচর এলাকার কালু (৪০) এবং চরগজারিয়া এলাকার হামেদ মাতুব্বরের ছেলে লোকমান মাতুব্বর(৩৫) কে তাৎক্ষনাৎ ফরিদপুর মেডিকেলে প্রেরণ করা হয়। অন্যদের শিবচর ও ভাঙ্গা এলাকার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এদিকে রাতে ফরিদপুর শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া হলে ইলিয়াস আকন ও লোকমান মাতুব্বর মারা যান। নিহত ও আহতরা সকলেই নির্মান শ্রমিক।
মো. রিপন মাতুব্বর নামের এক শ্রমিক বলেন, 'আন্ডারপাস দিয়ে আসা মাইক্রোবাসটিকে সাইট দিতে গিয়েই আমাদের নসিমনটি রাস্তার পাশে উল্টে যায়।
শিবচর হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টও (টিআই) মো. জাকির হোসেন বলেন,'সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে। নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। গুরুতর আহত ৭ জনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ২ জনের মৃতু্য হয়। আশংকাজনক অবস্থায় একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ