Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিরনগরে হামলা-ভাংচুর : রসরাজ দাস রিমান্ডে মোট গ্রেফতার এগারো

পুলিশের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলা ও ভাংচুর ঘটনায় আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হল। পুলিশ জানিয়েছে,  গ্রেফতারকৃতদের ভাংচুর মামলায় আসামি দেখানো হয়েছে। পুলিশের গ্রেফতার অভিযান চলছে। থানা থেকে সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের শনাক্ত করার কাজ শুরু হয়েছে।
এদিকে পবিত্র কাবা শরীফের ছবি ব্যাঙ্গ করে মহাদেবের মূর্তি বসিয়ে দেয়ার ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতারকৃত রসরাজ দাসকে কারাগার থেকে কড়া নিরাপত্তায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা আদালতে তাকে হাজির করে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করে। বিজ্ঞ আদালত তাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। অপরদিকে ঘটনা তদন্তে পুলিশ সদর দফতর থেকে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ শাখাওয়াত হোসেনকে প্রধান করে গঠিত চার সদস্যের কমিটি ইতোমধ্যেই তাদের শুরু করেছেন। গতকাল সকালে তারা ঘটনাস্থল পরিদর্শনে যান। তদন্ত কমিটি নাসিরনগরের ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারের লোকজনের সাথে কথা বলেন। এ সময় তদন্ত কমিটির অপর সদস্য পুলিশ সদর দফতরে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ খোরশেদ আলম, ব্রাহ্মণবাড়িয়া পিআইবি’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবদুল হান্নান ও ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর দফতর) রাজন কুমার দাস উপস্থিত ছিলেন। জানা গেছে, এ কমিটিকে সরজমিন তদন্তপূর্বক দায়দায়িত্ব নিরূপণ ও মতামত এবং সুপারিশসহ ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রসরাজ দাস তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে পবিত্র কাবা শরীফের উপর শিবমূর্তি বসিয়ে একটি ছবি পোস্ট করেন। এ ঘটনায় উত্তেজনা সৃষ্টি হওয়ায় শনিবার দুপুরেই রসরাজকে আটক করে নাসিরনগর থানা পুলিশ। পবিত্র কাবা শরীফ অবমাননার করে আপত্তিকর ছবি পোস্ট করার প্রতিবাদে ও তার ফাঁসির দাবিতে উপজেলা ও জেলায় বিক্ষোভ মিছিল করে।
জাসদের সংবাদ সম্মেলন
গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপির নেতৃত্বে একটি প্রতিনিধি দল গতকাল সকালে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত লোকদের সাথে কথা বলেন ও তাদের খোঁজ-খবর নেন। পরিদর্শন শেষে দুপুরে প্রতিনিধিদল ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি রাষ্ট্রীয়ভাবে ক্ষতিগ্রস্ত মন্দির, বাড়ি-ঘর নির্মাণ ও সংস্কার করে দেয়ার দাবি জানান। সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিরনগরে হামলা-ভাংচুর : রসরাজ দাস রিমান্ডে মোট গ্রেফতার এগারো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ