Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাইজারে বন্দুকধারীদের সঙ্গে সংঘর্ষে ১২ সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১১:৪৬ এএম

দক্ষিণ-পূর্ব আফ্রিকার দেশ নাইজারের এক সেনা ঘাঁটিতে বন্দুকধারীদের হামলায় অন্তত ১২জন সেনাসদস্য নিহত হয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, উগ্রপন্থি বিদ্রোহীরা প্রায় ১০০টি মোটেরসাইকেলে চড়ে দেশটির বুরকিনা ফাসো সীমান্ত সংলগ্ন গোরোয়েল এলাকার ফোনিওন সেনা ক্যাম্পে হামলা চালায়। হামলা ঠেকাতে সেনাসদস্যরা পালাটা আক্রমণ করলে দু'পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে অন্তত ১২জন সেনাসদস্য নিহত হন বলে জানা গেছে।

মন্ত্রণালয় আরো জানায়, সেনাবাহীনির প্রতিরোধে হামলাকারীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং কয়েক ডজন হামলাকারী নিহত হয়েছেন। তবে ঠিক কতজন হামলাকারী নিহত হয়েছেন সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি মন্ত্রণালয়।

এদিকে হামলাকারীদের ধরতে সেনাবাহিনীর অভিযান অব্যহত রয়েছে। অভিযান জোরদার করতে রাজধানী নিয়ামে থেকে অতিরিক্ত সেনাসদস্য পাঠানো হয়েছে। অভিযান শেষে ক্ষয়ক্ষতির বিষয়ে সুনির্দিষ্টভাবে জানানো হবে।

উল্লেখ্য, নাইজারের ফোনিওন সেনা ক্যাম্পটি নাইজারের সীমান্তবর্তী টেরা গ্রামের নিকটে অবস্থিত। গত সপ্তাহে সেখানে ফরাসী সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিবাদে তিনজন নিহত এবং ১৮জন আহত হন। সূত্র: এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজার

২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ