Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিন

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

সন্তান-সম শিক্ষার্থীদের নিরাপদ সড়ক ও অর্ধেক ভাড়ার দাবি ন্যায়সঙ্গত ও অধিকারমূলক। তাদের যৌক্তিক দাবি অবিলম্বে সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে মেনে নেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। গতকাল শনিবার বাংলাদেশ মুসলিম লীগের ঢাকায় উপস্থিত নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় দলীয় নেতৃবৃন্দ এ দাবি জানান।

দলের সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, নজরুল ইসলাম, অ্যাডভোকেট জসীমউদ্দিন, অতিঃমহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী, অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা, অ্যাডভোকেট হাবিবুর রহমান, অ্যাডভোকেট আবু সাঈদ মোল্লা, এস.এম আনিসুজ্জামান মানিক, মো. নূর আলম, আব্দুল আলিম ও মো. মামুন।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রদের অধিকার প্রতিষ্ঠায় বিশেষত নিরাপদ সড়কের দাবিতে তাদের বারবার রাস্তায় নামতে হচ্ছে, যা কারও কাম্য নয়। এ বিষয়ে স্থায়ী সমাধান দরকার। অপরদিকে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সাথে তেলের দাম বৃদ্ধিজনিত কারণে বাস ভাড়া আরেক দফা বৃদ্ধি পাওয়াতে নিম্নবিত্ত- মধ্যবিত্ত পরিবারগুলোসহ সকল শিক্ষার্থীরাই প্রত্যহ যাতায়াত ব্যয় মেটাতে হিমসিম খেয়ে যাচ্ছে। এমতাবস্থায় গণপরিবহনে ছাত্র-ছাত্রীদের অর্ধেক ভাড়ার দাবি যৌক্তিক ও সময়োপযোগী বিধায় অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ। সভায় সাংগঠনিক আলোচনার পাশাপাশি আগামী ৩০ ডিসেম্বর মুসলিম লীগের ওয়ার্কিং কমিটির সভা ও ১১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ