Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কওমী মাদরাসা ও আলেম-ওলামা নিয়ে ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না’

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ পিএম

চট্টগ্রামের ফটিকছড়ির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান নানুপুর আল জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া মাদরাসার বার্ষিক ইসলামী সম্মেলনে বক্তারা বলেন, হেফাজতের ১৩ দফার আলোকে কাদিয়ানীদের অবশ্যই অমুসলিম ঘোষণা করতে হবে। কওমী মাদরাসা এবং আলেম-ওলামাদের নিয়ে কোনো ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না। নিরাপরাধ আলেমদের মুক্তি দিতে হবে। দ্বীনি খেদমত সম্প্রসারণে কওমী মাদরাসার সহযোগিতায় দেশবাসীকে আরো এগিয়ে আসতে হবে। নচেৎ দেশ খোদাদ্রোহী নাস্তিকব্রগারদের অভয়ারণ্যে পরিণত হবে। আল্লামা শাহ আহমদ শফী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হোসাইন কাসেমী ও আল্লামা নুরুল ইসলাম জিহাদীর রেখে যাওয়া আন্দোলনকে বেগবান করতে হবে।

গত বৃহস্পতি ও আজ শুক্রবার দু’দিন ব্যাপী এই ইসলামী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, হেফাজতের নায়েবে আমীর ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ মুহাম্মদ ইয়াহ্ইয়া। বিশেষ অতিথি ছিলেন, সৌদি থেকে আগত মেহমান ড. মাশয়ান আল বকমী, হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা সাজেদুর রহমান। মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দিন নানুপুরীর সভাপতিত্বে এবং মুফতি শওকত বিন হানিফের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, মুফতি মাহমুদ হাসান ভূজপুরী, ড. আ.ফ.ম খালেদ হোসাইন, আল্লামা ইয়াহ্ইয়া মাহমুদ, আল্লামা আজিজুল হক আল মাদানী, আল্লামা মাহমুদুল হাসান মমতাজী, আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক, আল্লামা মাহবুবে এলাহী উজানি, মুফতি কুতুব উদ্দিন নানুপুরী প্রমুখ আলেমগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ