Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাংকের চাকরিতে বয়সে ছাড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ব্যাংকের চাকরিতে বয়সে ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে চাকরিপ্রার্থীরা ২১ মাসের ছাড় পেলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে গতকাল একটি সার্কুলার জারি করে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, যেসব ব্যাংক কোভিড-১৯ পরিস্থিতির কারণে চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব ব্যাংককে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হলো। অবিলম্বে এ নির্দেশনা কার্যকর হবে বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।
মহামারি করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ায় বিশ্বের মতো বাংলাদেশে সব ধরনের কর্মক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল। এতে ক্ষতির মুখে পড়েছে চাকরিপ্রার্থীরা। বিষয়টি বিবেচনায় নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় বয়সে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ