Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ মিনিটে জোড়া গোল রোমাঞ্চ!

মেরিনার্সের অপেক্ষা বাড়াল আবাহনী, শিরোপা রেসে মোহামেডানও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে গতকাল এক রুদ্ধশ্বাস ও নাটকীয়তার ম্যাচ দেখলেন হকিপ্রেমীরা। বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে লিগের সুপার ফাইভ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের শেষ মিনিটে আবাহনী লিমিটেড দুই গোল করে ৪-৩ ব্যবধানে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে হারিয়ে শিরোপার দৌঁড়ে টিকে রইল। লিগে এটা মেরিনারের প্রথম হার।

ম্যাচের বয়স তখন ৫৯ মিনিট। স্কোরলাইন মেরিনার ৩-২ আবাহনী। ম্যাচ জিতলেই প্রিমিয়ার লিগ শিরোপা উঠতো মেরিনারের ঘরে। তাই দলটির সমর্থকরা শিরোপা উল্লাসের জন্য প্রস্তুত। কিন্তু এক মিনিটেই মেরিনারকে হতাশায় পুড়িয়েছে আবাহনী। ম্যাচের শেষ মিনিটে দুই গোল করে জয়ের নায়ক বনেছেন খোরশেদুর রহমান। খেলার শুরুতে লিড নেয় আবাহনী। ডাচ কোলারম্যান ৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন (১-০)। মেরিনারের সোহানুর রহমান সোহান ১৫ মিনিটে গোল করে সমতা আনেন (১-১)। দুই মিনিট পর সোহানের গোলে লিড নেয় মেরিনার (২-১)। ম্যাচের ২৫ মিনিটে মরিসের ফিল্ড গোলে এবার সমতা আনে আবাহনী (২-২)। দুই মিনিটের মধ্যে সোহানের গোলে ফের লীড নেয় মেরিনার (৩-২)। ম্যাচের শেষ মিনিটে পেনাল্টি কর্নার থেকে খোরশেদুর রহমান গোল করলে আবাহনী ফেরে সমতায় (৩-৩)। এই স্কোরলাইন থাকলেও চ্যাম্পিয়ন হয়ে যেত মেরিনার। কিন্তু ম্যাচের শেষ ত্রিশ সেকেন্ডের মধ্যে আরো একটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় আবাহনী। মেরিনার ইয়াংস রিভিউ নিলেও শেষ পর্যন্ত পেনাল্টি কর্নারের সিদ্ধান্ত টিকে যায়। আবাহনী যখন পেনাল্টি কর্নার নেয় তখন খেলা শেষ হওয়ার মাত্র দুই সেকেন্ড বাকি। সেই দুই সেকেন্ডের মধ্যে পেনাল্টি কর্নার থেকে খোরশেদ নিজের দ্বিতীয় গোল করলে মেরিনার নয়, উল্লাসে মাতে আবাহনী শিবির।
লিগে এটা ছিল আবাহনীর শেষ ম্যাচ। মেরিনারকে হারিয়ে ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট পেল তারা। সমান ৩৯ পয়েন্ট মেরিনারেরও। তবে তাদের হাতে রয়েছে আরো এক ম্যাচ। আগামীকাল নিজেদের শেষ ম্যাচে মোহামেডানের সঙ্গে ড্র করলেই শিরোপা জিতবে মেরিনার। কাল রাতে দিনের দ্বিতীয় ম্যাচে সোনালী ব্যাংকের বিপক্ষে মোহামেডান জয় পাওয়ায় ১৪ ম্যাচে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ৩৬। শেষ ম্যাচে মোহামেডান যদি মেরিনার ইয়াংসকে হারায় তাহলে তিন দলেরই হবে সমান ৩৯ পয়েন্ট। সেক্ষেত্রে শিরোপা নির্ধারণের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য লিগ কমিটিকে জরুরি সভায় বসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ