Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাড়ে তিন বছর পরে চালু হলো ডেলিভারি সিজারিং

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৫:০৮ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাড়ে তিন বছর পর চালু হলো ডেলিভারি সিজারিং। উপজেলার বেজগাও ইউনিয়নের শিমলা মনি (২০) নামক এক গর্ভবতী নারীর সিজারের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার দুপুরে এনএসথিসিয়া ডাক্তার ডেলিভারি সিজারে সফলভাবে কন্যা সন্তানের জন্ম হয়।

জানা যায়, ২০১৮ সাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনএসথিসিয়া ডাক্তারের অভাবে ডেলিভারির সিজার বন্ধ ছিলো। চলতি মাসে নভেম্বরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনএসথিসিয়াটিস্ যোগ দেওয়ায় এখন থেকে সিজারিং চলবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল সালেহিন জানান, প্রায় সাড়ে তিন বছর আমাদের এ স্বাস্থ্য কমপ্লেক্সে ডেলিভারি সিজারিং বন্ধ ছিলো। এ সিজার দিয়ে আবারও যাত্রা শুরু করা হলো। আশা করছি এ কাজ অব্যাহত থাকবে। তিনি আরও জানান, অনেক দিন অপারেশন থিয়েটর বন্ধ থাকার কারণে ছোট ছোট যন্ত্রপাতি নষ্ট হয়ে গিয়েছে। আমরা সেগুলো নতুন করে এনেছি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্যক্রম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ