Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় বিশ্বে আরও ৫ হাজার ৬৩০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৯:৪২ এএম | আপডেট : ১০:৪৫ এএম, ২১ নভেম্বর, ২০২১

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৫ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৮ হাজার ৭৩ জন। এর আগে (শনিবার) মৃত্যু হয়েছিল ৮ হাজার ৩৬৪ জনের। সে হিসেবে আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ২ হাজার ৭৩৪ জন।

রোববার (২১ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট ৫১ লাখ ৬৩ হাজার ৩৮ জনের মৃত্যু হলো। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৭৩ জন। এখন পর্যন্ত মোট রোগী শনাক্ত হলেন ২৫ কোটি ৭৪ লাখ ৬ হাজার ৪৩১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৪৫ জন এবং মারা গেছেন ১৫৪ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৫৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ১২০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ৪০৪ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৬৬৪ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৪১ জন এবং মারা গেছেন ১৫০ জন। ব্রাজিলে মারা গেছেন ২১৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৩৩ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১১৮ জন, তুরস্কে ২০১ জন, পোল্যান্ডে ৩৮২ জন, মেক্সিকোতে ২১৬ জন এবং ফিলিপাইনে ২০৫ জন মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ