Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকাদান কার্যক্রমে সহায়তা করতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ২৫,০০০ ফ্রি রাইড দেবে উবার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৮:৫৯ পিএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) ৭৫ লক্ষ টাকার সমপরিমাণ ২৫,০০০টি ফ্রি রাইড দেওয়ার ঘোষণা দিয়েছে উবার। এই রাইডগুলো ব্যবহার করে বিডিআরসিএস বৃহত্তর ঢাকার ভেতরে ও আশেপাশের এলাকায় সম্মুখসারির স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী এবং বয়স্করা সহ স্বাস্থ্যঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে কোভিড-১৯ টিকাকেন্দ্রে আনা-নেওয়া করতে পারবে।

একটি অনন্য ও সহজে ব্যবহারযোগ্য প্রোমো কোডের মাধ্যমে টিকাকেন্দ্রে যাওয়া-আসা করার জন্য এই ফ্রি রাইডগুলো ব্যবহার করা যাবে। সর্বোচ্চ ৩০০ টাকা ভাড়া পর্যন্ত এই রাইডগুলো ব্যবহারের সুযোগ রয়েছে। আগামী ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত এই অফার চালু থাকবে।

গত সপ্তাহে বৃহত্তর ঢাকা জুড়ে নাগরিকদের টিকাকেন্দ্রে যাতায়াতের সুবিধার জন্য ১ কোটি টাকার সমপরিমাণ ৫০,০০০টি ফ্রি রাইড দেওয়ার ঘোষণা দিয়েছে উবার। সরকারের টিকাদান কার্যক্রমে সহায়তা করার জন্য এই উদ্যোগগুলো পরিচালিত হচ্ছে। উদ্যোগগুলো উবারের বৈশ্বিক প্রতিজ্ঞার একটি অংশ। এই প্রতিজ্ঞার উদ্দেশ্য হলো যানবাহনের ঘাটতির কারণে কারো টিকা পেতে সমস্যা না হওয়ার ব্যাপারটি নিশ্চিত করা এবং সরকারকে মহামারি রোধে সহায়তা করা। এই লক্ষ্য পূরণে বিশ্বব্যাপী উবার ১ কোটি ফ্রি অথবা ডিসকাউন্টেড রাইড প্রদান করবে।

এই উদ্যোগের ব্যাপারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ উদ্দিন বলেন, “দেশের টিকাদান কার্যক্রমে সাহায্য করার এই উদ্যোগে উবারের সাথে মিলিতভাবে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এই রাইডগুলো স্বাস্থ্যঝুঁকিতে থাকা ব্যক্তি ও বয়স্ক নাগরিকদের পরিবহনে সাহায্য করবে। আমাদের স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীরা দিন-রাত পরিশ্রম করে জনগণের জীবন বাঁচাচ্ছেন ও টিকা দিচ্ছেন, এই উদ্যোগ তাদেরও সাহায্য করবে। এই সময়োপযোগী সহায়তার মাধ্যমে আমরা নিজেদের, প্রিয়জনদের ও সমাজকে মহামারি থেকে সুরক্ষিত রাখতে পারবো। আমরা আশা করছি, এ ধরনের দুর্যোগ মোকাবেলায় ভবিষ্যতেও আমরা উবারকে পাশে পাবো।”

আরমানুর রহমান, বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান, উবার দক্ষিণ এশিয়া, বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাথে এই পার্টনারশিপের মাধ্যমে আমরা সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের যাতায়াতে সহায়তা করতে পারছি। জনগণকে টিকা দিতে ও সমাজকে নিরাপদ রাখতে তারা নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন এবং তাদের এই সুবিধা দিতে পেরে আমরা রোমাঞ্চিত। এই মহামারি কাটিয়ে ওঠার জন্য ব্যাপকহারে টিকাদানের কোনো বিকল্প নেই। বাংলাদেশ সরকারের জীবন বাঁচানোর এই প্রচেষ্টায় সাহায্য করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।”

উবারের এই ফ্রি রাইডগুলো এই কঠিন সময়ে চালকদের এই প্ল্যাটফর্ম থেকে উপার্জনের পথও তৈরি করে দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ