Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়লার মূল্য বৃদ্ধি পাওয়ায় প্রধানমন্ত্রী বরাবর ফুলপুর ইটভাটা মালিকদের স্মারকলিপি প্রদান

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৬:২৫ পিএম

ইটভাটা শিল্পকে বাঁচিয়ে রাখতে কয়লার মূল্যকে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৩০টি ইটভাটা মালিক। প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিটি ফুলপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে দেওয়া হয়েছে।


ফুলপুর উপজেলার ৩০ টি ইটভাটার মাধ্যমে উপজেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ইটের চাহিদা পূরণ করা হয়। এই ইটভাটায় প্রায় ১৫ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যাবস্থা রয়েছে। কিন্তু ইট উৎপাদনে আমদানিকৃত কয়লার দাম অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় উৎপাদন ব্যয় অনেক বৃদ্ধি পেয়েছে। কয়লার মূল্যবৃদ্ধিতে ইট উৎপাদনে ও শিল্পের সাথে জড়িত শ্রমিকদের কর্মহীন হয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখা এবং দরিদ্র মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে উন্নয়নের চাকাকে সচল রেখে ইটভাটা শিল্পকে বাঁচিয়ে রাখতে কয়লার মূল্য স্বাভাবিক পর্যায়ে রাখতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে ফুলপুরের ইটভাটা মালিকগণ। মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপিটি ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের নিকট হস্তান্তর করেন সামাদ ব্রিকসের গোলাম মর্তুজা তালুকদার, দাওরা ব্রিকসের মোঃ আব্দুল খালেক, যমুনা ব্রিকসের সাইফুল ইসলামসহ ইটভাটার মালিকগণ। এসময় সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমানসহ ইটভাটা মালিকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ