Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন ও স্মারকলিপি

১৩ দফা দাবী আদায়ে

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৩:৫৮ পিএম

মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখতে স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়নের দাবিসহ ১৩ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। দেশব্যাপী পালিত কার্যক্রমের অংশ হিসাবে সোমবার (১৪ নভেম্বর) চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে সম্মুখে মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চাঁদপুর জেলা শাখার সভাপতি ড.এ কে এম মাহবুবুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষার মান বজায় রাখতে আলিম-কওমি পর্যায়ের পাঠ্যপুস্তকে পরিবর্তন আনতে হবে। কুরআন-সুন্নাহ ও মুসলিম ঐতিহ্য, কৃষ্টির সঙ্গে বর্তমান চাহিদাকে সমন্বয় করে একটি যুগোপযোগী শিক্ষাক্রম তৈরি করতে হবে।
মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে দপ্তর সম্পাদক মাওলানা জিয়াউদ্দিন খন্দকারের পরিচালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আ.ন.ম মহিবুল্লাহ, জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুস্তাফিজুর রহমান খান, মতলব দক্ষিণের সভাপতি আইস জাকারিয়া চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা মোঃ আনিসুর রহমান, শাহারাস্তি উপজেলা সভাপতি মাওলানা মোঃ দেলোয়ার হোসাইন, কচুয়া উপজেলা সভাপতি মাওলানা মোঃ আলী আক্কাস, সদর উপজেলার সভাপতি এটিএম মোস্তফা হামিদী, হাইমচর উপজেলা সভাপতি আব্দুর রহমান হামিদী, যুগ্ম-সাধারন সম্পাদকে আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, ফরিদগঞ্জ উপজেলার সভাপতি মুফতি আনোয়ার হোসেন মোল্লা প্রমুখ।
মানববন্ধন শেষে সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ইমতিয়াজ হোসেনের মাধ্যমে ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন ও স্মারকলিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ