Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৭ বছর পর একরাম হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাপ্পি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১১:১০ এএম

আলোচিত ফুলগাজী উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি জিয়াউর রহমান বাপ্পীকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর আসামির পরিচয় শনাক্ত নিয়ে বিভ্রান্ত থাকায় শনিবার সন্ধ্যায় তাকে ৫৪ ধারায় আদালতে চালান দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিজাম উদ্দিন।

গ্রেপ্তার বাপ্পী ফেনী সদর উপজেলার মোটবি ইউনিয়নের মো. হানিফের ছেলে। একরাম চেয়ারম্যান হত্যার সময় বাপ্পি তার পরিবারের সাথে ফেনী শহরের বিরিঞ্চি এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো।

পুলিশ জানায়, ২০১৪ সালের ২০ মে প্রকাশ্য দিবালোকে ফেনী শহরের একাডেমি এলাকায় ফুলগাজীর উপজেলা পরিষদের ততকালীন চেয়ারম্যান একরামকে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করে স্ব-দলীয় প্রতিপক্ষের দুর্বৃত্তরা। ওই ঘটনায় ২০১৮ সালের ১৩ মার্চ তৎকালীন জেলা ও দায়রা জজ আমিনুল হক ৩৯ জন আসামির মৃত্যুদন্ডের রায় দেন। দন্ডপ্রাপ্তদের মধ্যে ১৭ জন আসামি পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ