Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৯৮৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৯:৫১ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। রোববার সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান-ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা গেছে, এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন চার লাখ ২৭ হাজার ৫২২ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন আরো তিন লাখ ৫৬ হাজার ২৬৭ জন।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ১০ হাজার ৫৪০ জনের। মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৩৬ লাখ ৭১ হাজার ১০৯ জন। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৯৩ লাখ ৭৭ হাজার ১৭১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৭৮ লাখ ৯১ হাজার ৯৯৭ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮৩ হাজার ৪৩৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৮ লাখ ৯৭ হাজার ৩৩৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ