Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে ফের বাড়ছে করোনা সংক্রমণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:১৭ পিএম | আপডেট : ১২:৩০ পিএম, ১১ নভেম্বর, ২০২১

১১ দিন পর ভারতে করোনার দৈনিক সংক্রমণ ফের ১৩ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯১ জন। কেরালায় আক্রান্তের সংখ্যা বাড়তেই বৃহস্পতিবার ভারতে দৈনিক সংক্রমণ বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ১ হাজার ৬৭০ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪০ জনের। এর অধিকাংশই কেরালায়। অন্য রাজ্যগুলোতে দৈনিক মৃত্যু অনেকটা স্বাভাবিক রয়েছে। আক্রান্ত কম হওয়ায় গত কয়েক মাস ধরেই ভারতে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় এক হাজারের বেশি কমায় দেশটিতে সক্রিয় রোগী সংখ্যা হল ১ লাখ ৩৮ হাজার ৫৫৬।

ভারতের অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও ব্যতিক্রম শুধু কেরালা। আগের থেকে কমলেও দক্ষিণের ওই রাজ্যে সাড়ে পাঁচ থেকে আট-নয় হাজারের মধ্যে ঘোরাফেরা করছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে সাড়ে সাত হাজারের বেশি। মহারাষ্ট্রে ১ হাজার ৯৪। তামিলনাড়ুতে ৮২৮, পশ্চিমবঙ্গে ৮৫৩ এবং মিজোরামে ৫৩১। বাকি সব রাজ্যেই ৫০০-র কম রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ