Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি হচ্ছে দোকানে, মোবাইল কোর্টে জরিমানা

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৯:২০ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নে মান্দারবাড়িয়া বাজারে সরকারি বরাদ্দের ১০ টাকা কেজি দরের চাউল দোকানে বিক্রির অপরাধে ডিলার রাজু ও হায়দার স্টোরের মালিক হায়দার আলীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার। বুধবার সন্ধ্যায় মান্দারবাড়িয়া গ্রামের মৃত মহর আলীর ছেলে হায়দার আলীকে ১০ হাজার ও ডিলার, সানবান্ধা গ্রামের কাশেম আলীর ছেলে রাজু আহাম্মেদকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার জানান, নিম্ন আয়ের মানুষের জন্য সরকার নির্ধারিত ১০ টাকা কেজি দরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চাল বিক্রি করার কথা থাকলেও ডিলার রাজু আহাম্মেদ হায়দার স্টোরের মাধ্যমে কালো বাজারে চাল বিক্রি করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সত্যতা পাওয়ায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ তে অভিযুক্ত ডিলার রাজু আহম্মেদকে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড ও অভিযুক্ত দোকান মালিক জনাব হায়দার আলীকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইদহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ