Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু ধর্ষণ ও হত্যার পর লাশ গুম ফাঁসির আদেশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

৬ বছরের শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা এবং মাটি চাপা দিয়ে লাশ গুম করার অভিযোগে হিরু মিয়া ওরফে খোড়া হিরু এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলী আহাম্মেদ গতকাল দুপুরে আদালতে এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১১ এপ্রিল দুপুর ১২টা থেকে ২ টার মধ্যে রংপুরের পীরগঞ্জ উপজেলার নন্দরামপুর ফতেপুর গ্রামের জহুরুল হকের ৬ বছরের শিশু কন্যাকে আসামী হিরু ওরফে খোড়া হিরু কৌশলে তার বাড়িতে নিয়ে গিয়ে ঘরের মধ্যে ধর্ষণ করে। এরপর শ্বাসরোধ করে হত্যার পর লাশ তার ঘরের ভেতরেই মাটি খুঁড়ে পুতে রাখে। পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসি আসামী হিরুর বাড়িতে তার নিজের ঘর থেকে মাটি চাপা দেয়া অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়। পীরগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠায়। এ ঘটনায় নিহত শিশুর চাচা খলিলুর রহমান বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে আসামী হিরু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেন এবং শিশুটিকে হত্যা করে লাশ নিজের ঘরে মাটি চাপা দেয়ার ঘটনা বর্ননা করেন। মামলার দীর্ঘ শুনানী অন্তে বাদী পক্ষে আদালতে ১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ আদালত আসামী হিরুকে দোষি সাব্যস্ত করে ফাসির আদেশ প্রদান করেন। সেই সাথে এক লাখ টাকা জরিমানাও আদেশ দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি এ্যাডঃ তাইজুর রহমান লাইজু। তিনি এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আসামীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ