Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ত্রী-কন্যাকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পারিবারিক কলহের জের ধরে স্ত্রী ও শিশু কন্যা সন্তানকে শ্বাসরোধে হত্যার পর স্বামী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। নিহতরা হচ্ছেÑ অটোরিকশা চালক স্বামী সবুর আলী, তার পোশাক কর্মী স্ত্রী রোজিনা আক্তার ও তাদের নয় বছরের মেয়ে স্থানীয় মাদরাসার শিক্ষার্থী সুমাইয়া আক্তার। তারা কুড়িগ্রাম জেলা ফুলবাড়ি থানার চরগোরুক মন্ডল গ্রামের বাসিন্দা।

গত শনিবার রাতে আশুলিয়ার পবনারটেক রুপায়নগেইট এলাকার ফজর আলীর ভাড়া দেওয়া টিনসেট বাড়ির একটি কক্ষ থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। গত বৃহস্পতিবার রাতের যে কোন সময় এই ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা পুলিশের। শুক্র ও শনিবার সারাদিনেও তাদের কোন সাড়া শব্দ না পেয়ে সন্দেহ হয় স্বজনদের। পরে স্বজনরা ওই বাড়িতে এসে ঘরের টিনের ফাঁক দিয়ে সবুর আলীকে ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে খবর দেয়।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির জানান, প্রাথমিক ধারণা ঘুমন্ত স্ত্রী ও মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করে সবুর আলী। পরে নিজে স্ত্রীর ওড়না গলায় পেঁচিয়ে ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ঘটনাটি দুইদিন আগের হতে পারে।
নিহতদের স্বজন ও প্রতিবেশীদের বরাত দিয়ে ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, পোশাক কর্মী স্ত্রীর টাকায় কিনে দেওয়া অটোরিকশাটি সম্প্রতি চুরি হওয়ার পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে কলহের জের ধরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটতে পারে বলেও ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিষয়টি আরও নিশ্চিত হওয়া যাবে।
নিহত সবুর আলীর ছোট ভাইয়ের স্ত্রী আরজিনা বেগম জানান, টাকা ধার করে ও এনজিও থেকে লোন তুলে স্বামীকে নতুন অটোরিকশা কিনে দেন রোজিনা। গত বুধবার দিন প্রথম রিকশাটি নিয়ে বের হয় সবুর আলী। আর ওইদিনই তার অটোরিকশাটি চুরি হয়ে যায়। পরে ভয়ে স্ত্রীকে ঘটনাটি জানায়নি। পরদিন বৃহস্পতিবার অটোরিকশাটি চুরির বিষয়টি স্ত্রী টের পেয়ে যায়। তারপর থেকেই স্বামী-স্ত্রীর ঝগড়া শুরু হয়। সবুর আলী ফোন করে তাকে ঝগড়ার বিষয়টি জানিয়েছিল বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ