Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকা কার্যক্রমে বিশ্বে প্রশংসিত বাংলাদেশ : চট্টগ্রামে স্বাস্থ্য সচিব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেছেন, টিকা কার্যক্রমে পৃথিবীর সকল মহলে বাংলাদেশ প্রশংসিত হয়েছে। ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদেরকে টিকার আওতায় আনা হচ্ছে। দেশের মানুষকে করোনাসহ বিভিন্ন ধরণের জঠিল রোগ থেকে রক্ষা করতে সরকার সর্বস্তরে সচেতনতা সৃষ্টির পাশাপাশি ক্ষুদে ডাক্তার কার্যক্রম প্রকল্প গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, ক্ষুদে ডাক্তারেরা স্বাস্থ্য সেবা সম্পর্কে বিদ্যালয় থেকে শিক্ষা নিয়ে বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সচেতন করতে পারবে। ক্ষুদে ডাক্তাররা একদিন যোগ্য ডাক্তার হয়ে সুস্থ জাতি গঠনে ভ‚মিকা রাখবে।
তিনি জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে গতকাল শুক্রবার নগরীর কাজির দেউরি বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জেলা পর্যায়ে আয়োজিত ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পরিদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার ফাইলেরিয়াসিস নির্মূল, কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম রোগ নিয়ন্ত্রণ শাখার বাস্তবায়নে জেলা সিভিল সার্জন কার্যালয় অনুষ্ঠানের আয়োজন করেন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে ও জেলা স্বাস্থ্য তত্ত¡াবধায়ক সুজন বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ