Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে বাস চলাচল বন্ধে কারোও পৌষ মাস, কারোও সর্বনাশ!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৩:১২ পিএম

ডিজেলের মূল্যবৃদ্ধিতে সর্বনাশ ঘটেছে যেন পরিবহন সেক্টরে। সেকারনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাস চলাচল বন্ধের ঘোষনা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, ট্রাক-বাস মালিক অ্যাসোসিয়েশন এবং ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি। আজ শুক্রবার ভোর ছয়টা থেকে সারাদেশের মতো সিলেটেও বন্ধ রয়েছে বাস চলাচল। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। তাই বলে থেমে নেই জীবনযাত্রা। বিপত্তি সঙ্গি করেই সাধারণ মানুষ জরুরী কাজে বেরিয়েছেন সকাল বেলা। বেরিয়েই পড়েছেন ধর্মঘটের নামে ভোগান্তির কবলে। তবে এ অবস্থায় কপাল খুলেছে পাঠাও চালক, নোহা ও সিএনজি চালিত অটোরিকশা চালকদের। তারা চারগুণ ভাড়া বাড়িয়ে চুক্তিতে ট্রিপ মারছেন। এতে করে বাধ্য হয়ে বেশি ভাড়ায় গন্তব্যে যেতে হচ্ছে সাধারণ যাত্রীদের। সিলেট নগরীর হুমায়ুন রশীদ চত্বরে সোহেল আহমদ জানান, তিনি জকিগঞ্জ যাবেন, কিন্তু গাড়ি না থাকায় যেতে পারছেন না। একাধিক পাঠাও চালক নিজে থেকে তাকে নিয়ে যেতে আলাপ করছে, তবে চড়াও। তারমতো অনেকে বাধ্য হয়ে, পাঠ্ওা চালকদের দাবী মেনে নিয়েইর্ ওয়ান হচ্ছেন গন্তব্যে।

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশের ন্যয় সিলেটের সড়কে ৪৮ ঘন্টা যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। নগরীর কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালস্থ সংগঠনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বৃহস্পতিবার নেয়া হয় এই সিদ্ধান্ত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ