Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

খুলন ব্যুরো : পরিবহন মালিক-শ্রমিকদের তিন দফা দাবি বিবেচনায় প্রশাসনের অনুরোধে খুলনা বিভাগের ১০ জেলাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ জেলার ৪৮ ঘন্টার ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
গতকাল সোমবার বিকেলে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিভাগীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরে সাথে মালিক-শ্রমিক নেতাদের সাথে বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানানো হয়। এরপর থেকেই খুলনা থেকে বিভিন্ন রুটের ৩৬ ঘন্টা পর পরিবহণ চলাচল শুরু হয়। বৈঠকে বাস মালিক-শ্রমিকদের তিন দফা দাবির বিষয়ে আলোচনা বলা হয়, আদালতে বিচারাধীন বিষয় আইনগত ভাবেই মোকাবেলা করবেন মালিক-শ্রমিকরা। এছাড়া সড়ক দুর্ঘটনায় আহত-নিহতের ক্ষতিপূরণের বিষয়ে বীমা আইন সংশোধনের বিষয়ে সরকারকে অবহিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে পবিত্র রমজানকে সামনে রেখে আর পরিবহন ধর্মঘট না ডাকার বিষয়েও মালিক-শ্রমিকদের অনুরোধ জানানো হয়।
খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ, কেসিসির ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস, অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব, পুলিশ সুপার হাবিবুর রহমান, সড়ক পরিবহন ফেডারেশনের সভাপতি আজিজুল ইসলাম মিন্টু, সদস্য সচিব আব্দুর রহিম বক্স দুদুসহ বিভাগের ১০ জেলা ও ফরিদপুর, বরিশালের পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় চলচিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জনের মৃত্যুতে বাস চালক ও মালিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ তিন দফা দাবিতে খুলনাসহ গোপালগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী মোট ১৩টি জেলায় রোববার সকাল ৬টা থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়। এর ফলে ধর্মঘটে চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। অবশেষে ৩৬ ঘন্টা পর সোমবার বিকেলে ধর্মঘট প্রত্যাহার করা হলে পুনরায় এ অঞ্চলের যাত্রীবাহী ও পণ্যবাহী পরিবহণ চলাচল শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ