Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ভারতে সংখ্যালঘু মুসলমানরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৯ এএম

ভারতের ত্রিপুরা রাজ্যে সংখ্যালঘু মুসলমানদের উপর হামলা এবং মুসলমানদের উপাসনালয় মসজিদ ভাংচুর ও অগ্নিসংযোগের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি ভারতের ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের উপর হামলা, বাড়িঘর ভাংচুর, মুসলমানদের উপাসনালয় মসজিদ ভাংচুর ও অগ্নিসংযোগ করে দেশটিতে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের মানবাধিকার ও নাগরিকাধিকার ভুলণ্ঠিত করা হয়েছে। এই হামলার দরুন আজ কাশ্মীর, আসামের পর এবার ত্রিপুরাতেও সংখ্যালঘু মুসলমানরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। ফলে গোটা ভারত আজ সংখ্যালঘু ও মুসলমানদের জন্য একটি অনিরাপদ রাষ্ট্র হিসেবে পরিণত হয়েছে। এসব হামলায় ভারতের রাষ্ট্রীয় উগ্রতা ও সাম্প্রদায়িকতা প্রকাশ পেয়েছে।

বিবৃতিতে স্বাক্ষরদাতারা হচ্ছেন, দলের সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক, সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা ড. খলিলুর রহমান, শায়খুল হাদিস মাওলানা ওলি উল্লাহ, যুগ্মমহাসচিব মাওলানা যোবায়ের হোসেন নেজামী প্রমুখ।

অর্থসচিব মাওলানা মুমিনুল ইসলাম, সংগঠন সচিব শেখ আমির হোসেন হিরা। নেতৃবৃন্দ বাংলাদেশসহ সমগ্র মুসলিম বিশ্বকে ত্রিপুরাসহ গোটা ভারতের মুসলমানদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করণে এবং তাদের ধর্মীয় ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ