Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরিয়ানের গ্রেফতারির পর শাহরুখকে চিঠি দিয়েছিলেন রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ২:০৫ পিএম

বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান গত ৩ অক্টোবর গ্রেফতার হতেই প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছিল গোটা ভারত। যদিও শাহরুখ-অনুগামীদের তার পাশে থাকার বিষয়টি অস্বাভাবিক নয়। তবে সেই তালিকায় ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

জানা গিয়েছে, আরিয়ানের গ্রেফতারির পরই গত ১৪ অক্টোবর শাহরুখ খানকে একটি খোলা চিঠি পাঠিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেই চিঠিতে কিং খানের পাশে থাকার বার্তা দিয়ে সোনিয়া-পুত্র লিখেছিলেন, গোটা দেশ তার (শাহরুখ খান) পাশে রয়েছে। তবে এছাড়া শাহরুখকে আর কী বার্তা দিয়েছিলেন কংগ্রেস নেতা তা জানা যায়নি।

উল্লেখ্য, মাদক মামলায় আরিয়ান খানের গ্রেফতারির ঘটনায় কিং খানের পাশে থাকা নিয়ে দ্বিবিভক্ত হয়ে গিয়েছিল বলিউড থেকে রাজনৈতিক মহল। আরিয়ানের গ্রেফতারির পরই সালমান খান থেকে বলিউডের প্রথম সারির বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী যেমন ‘মান্নত’-এ গিয়ে শাহরুখ-গৌরীর পাশে থাকার বার্তা দিয়েছিলেন, তেমনই নিশ্চুপ ছিলেন বলিউড শাহেনশাহ থেকে আক্কি।

অন্যদিকে, শাহরুখের পাশে ছিল না মহারাষ্ট্রের উদ্ধব সরকার। কিন্তু এনসিপি নেতা নবাব মালিক আরিয়ানের সমর্থনে এনসিবি কর্মকর্তাদের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও শাহরুখের পাশে থাকার বার্তা দেন। অপরদিকে, স্বাভাবিকভাবেই নীরব ছিল কেন্দ্রের শাসকদল। এই চাপা উত্তেজনাকর পরিস্থিতিতে রাহুল গান্ধীর সরাসরি শাহরুখকে চিঠি দিয়ে তার পাশে থাকার বার্তা দেয়ার ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

দেশবাসীর শাহরুখ খানের পাশে থাকার যে বার্তা রাহুল গান্ধী দিয়েছিলেন, তা মিথ্যা হয়নি। গত ২৮ অক্টোবর বৃহস্পতিবার বোম্বে হাইকোর্ট থেকে আরিয়ানের জামিনে মুক্তি পাওয়ার দিন এবং গত ৩০ অক্টোবর, শনিবার তার বাড়ি ফেরার সময় যেভাবে মুম্বইয়ের আর্থার জেল থেকে মান্নত পর্যন্ত শাহরুখ-অনুগামীদের ভিড় ছিল, তা নজরকাড়া। এদিকে শাহরুখের জন্মদিন তাকে খোলা চিঠি লিখেছিলেন অভিনেতা রাহুল চক্রবর্তীও। যেখানে তিনি লিখেছেন, ‘না আমি এমন কিছু বলব না যাতে মনে হবে আরিয়ান একজন নায়ক। বরং উল্টোটাই,ওর উচিৎ ছিল আপনার লড়াইকে মর্যাদা দেয়ার।’ সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ