Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রাহুল গান্ধীর বিচার চেয়ে পিটিশন গৃহীত

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাহুল গান্ধীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ। কংগ্রেসসহ সভাপতির বিচার চেয়ে পেশ হওয়া পিটিশন গ্রহণ করেছে এলাহাবাদের আদালত।
জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ক্যাম্পাসে ২০০১-এর সংসদ চত্বরে জঙ্গি হানা মামলায় দোষী আফজল গুরুর ফাঁসির বিরুদ্ধে সভা ও সেখানে ভারতবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগে শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপে প্রকাশ্যে আপত্তি জানিয়েছেন রাহুল। এজন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে পিটিশন দিয়েছেন সুশীল কুমার মিশ্র নামে জনৈক আইনজীবী। তার দাবি, জেএনইউয়ের পড়–য়াদের পাশে দাঁড়িয়ে পুলিশি পদক্ষেপের বিরোধিতা করেছেন রাহুল, যা রাষ্ট্রদ্রোহিতার নামান্তর। এজন্য ভারতীয় দ-বিধির ১২৪-এ অনুচ্ছেদের আওতায় তার বিচার হওয়া উচিত। এদিন সুশীল কুমার মিশ্রের পিটিশনটি গ্রহণ করার নির্দেশ দেন অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সুশীল কুমার। ১ মার্চ ফৌজদারি দ-বিধির ২০০ ধারায় এ ব্যাপারে বক্তব্য, বিবৃতি নথিবদ্ধ করা হবে। এপিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রাহুল গান্ধীর বিচার চেয়ে পিটিশন গৃহীত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ