Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ভবনে যাচ্ছে বিসিক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

তেজগাঁও সাতরাস্তা মোড়ে নতুন ভবনে যাচ্ছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। আগামী রোববার থেকে নতুন ভবনে কার্যক্রম শুরু হবে। জানা গেছে, তেজগাঁও-এ বিসিকের বহুতল বিশিষ্ট ভবনটি গণপূর্ত অধিদফতরের মাধ্যমে নির্মিত হয়েছে। ভবনটিতে পার্কিং এর জন্য দু’টি বেজমেন্ট এবং অফিস হিসাবে ব্যবহারের জন্য ১২টি ফ্লোর নির্মিত রয়েছে। যার আয়তন এক লাখ পঞ্চাশ হাজার বর্গফুট।
এদিকে মতিঝিলের বর্তমান বিসিক ভবন থেকে বিসিকের সকল অফিস নতুন ভবনে স্থানান্তরিত হবে এবং পরবর্তীতে মতিঝিলের বর্তমান ভবনের জায়গায় আরো একটি ২০ তলা নতুন ভবন নির্মিত হবে। রাজধানীর মতিঝিলে বিসিকের প্রধান কার্যালয় নিজস্ব ভবনে থাকলেও ঢাকা আঞ্চলিক কার্যালয়সহ রাজধানীতে থাকা অন্য কার্যালয়গুলো পরিচালিত হচ্ছিল ভাড়া বাড়িতে। এ কারণে ভাড়া বাবদ সরকারকে গুণতে হচ্ছে বিপুল পরিমাণ অর্থ।
এছাড়াও ঢাকা আঞ্চলিক অফিসসহ অন্য অফিসগুলো রাজধানীর বিভিন্ন প্রান্তে থাকার কারণে অসুবিধা হতো। নতুন ভবনেই বিসিকের প্রধান কার্যালয়সহ ঢাকাকেন্দ্রিক সব কার্যালয়কে সরিয়ে আনা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিক

২৮ ফেব্রুয়ারি, ২০২২
১৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ