Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্যালকসহ বাড়ির মালিক রিমান্ডে

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ৬ জন হতাহতের ঘটনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

নগরীর উত্তর কাট্টলীতে গ্যাসলাইনে লিকেজ থেকে বাসায় আগুন লেগে ছয়জন দগ্ধ হয়ে একজনের মৃত্যুর ঘটনায় ভবন মালিক ও কেয়ারটেকারকে রিমান্ডে নেওয়া হয়েছে। তারা হলেন- মালিক মমতাজ মিয়া ও তার শ্যালক কেয়ারটেকার মো. বখতেয়ার। আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। মঙ্গলবার গভীর রাতে মরিয়ম ভিলা নামের ছয়তলা ওই ভবনের মালিক মমতাজ মিয়া ও বখতেয়ারকে গ্রেফতার দেখানো হয়। তার আগে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। এই ঘটনায় ছয়তলার বাসিন্দা জামাল শেখ বাদি হয়ে একটি মামলা করেন।

ওই ভবনের ছয়তলার একটি ফ্ল্যাটে আগুন লেগে সোমবার রাতে এক পরিবারের ছয়জন দগ্ধ হন। তাদের মধ্যে সাজেদা বেগম নামের ৪২ বছর বয়সী এক মহিলা চমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে মারা যান। ওই ঘটনায় দগ্ধ শাহজাহান শেখ (২৫), মাহিয়া আক্তার (৯), জীবন শেখ (১৪), স্বাধীন শেখ (১৭) ও দিলরুবা বেগম (১৮) এখনও বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
পুলিশ জানায়, ওই বাসার একটি কক্ষে মশা মারার ইলেকট্রিক ব্যাট চালু করার সঙ্গে সঙ্গে সৃষ্ট ফুলকি থেকে ঘরে আগুন লেগে যায়। রান্না ঘরের জমে থাকা গ্যাসের কারণেই এ দুর্ঘটনা ঘটে। গতবছর নভেম্বরেও এ ভবনে গ্যাসের আগুনে নয়জন দগ্ধ হন। বাসিন্দাদের অভিযোগ, বাড়ির মালিকের ‘গাফিলতি’ এবং বাসার বাতাস নির্গমনের যথাযথ ব্যবস্থা না রাখার কারণেই এক বছরের ব্যবধানে দুবার অগ্নি দুর্ঘটনা ঘটল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ