Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ৬ হতাহতের ঘটনায় বাড়ির মালিককে গ্রেফতার দেখাল পুলিশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

নগরীর কাট্টলীতে গ্যাসের আগুনে একই পরিবারের একজন নিহত ও পাঁচজন আহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় ভবনমালিককে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে আটকের পর রাতে ভবনমালিক মমতাজ মিয়াকে গ্রেপ্তার করা হয়। আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, ঘটনার পর গা ঢাকা দেন ভবনমালিক মমতাজ মিয়া। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আজ আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে। সোমবার রাতে নগরীর উত্তর কাট্টলীতে একটি বাসায় বিস্ফোরণের পর সৃষ্ট আগুনে দগ্ধ একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। একই পরিবারের আরও পাঁচ জন দুর্ঘটনায় দগ্ধ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন।

মৃত সাজেদা বেগম (৩৯) জামাল শেখের স্ত্রী। এ ঘটনায় দগ্ধরা হলেন— জামাল শেখের ছেলে শাহজাহান শেখ (২৫), মো. স্বাধীন (১৭) ও মো. জীবন (১৪), মেয়ে মাহিয়া আক্তার (১০) এবং শাহজাহানের স্ত্রী দিলরুবা বেগম (১৮)। চমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের কর্তব্যরত চিকিৎসক লিটন কুমার পালিত জানিয়েছেন, সাজেদা বেগমের শরীরের ৮৫ শতাংশ আগুনে পুড়ে গিয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টায় তার মৃত্যু হয়েছে। দগ্ধ আরও পাঁচ জনের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শরীরের ৪০ থেকে ৭০ শতাংশ পুড়ে গেছে। দিলরুবা বেগমকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টায় নগরীর আকবরশাহ্ থানার উত্তর কাট্টলী কমিউনিটি সেন্টার রোডে মরিয়ম ভিলার ষষ্ঠ তলায় ভাড়াটিয়া জামাল শেখের বাসায় বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জামাল শেখ স্থানীয় হাক্কানি আয়রন মার্টের নিরাপত্তাকর্মী। তার বাড়ি জামালপুরে বলে পুলিশ জানিয়েছে। পুলিশের ভাষ্য, ঘটনাস্থলে গ্যাসের সঞ্চালন লাইনে ত্রুটি আছে। সেখান থেকে নির্গত গ্যাস জমে দাহ্য কিছুর সংস্পর্শে আসার ফলে বিস্ফোরণ ঘটে। এরপর আগুন ধরে যায়। বিস্ফোরণে ওই বাসার দরজা-জানালা ভেঙে পড়ে। একই ভবনে গত বছর এমন ঘটনায় নয়জন দগ্ধ হন। পরে তাদের মধ্যে তিনজন মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ