Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে ভোট গণনা চলছে, ৪ কেন্দ্রেই এগিয়ে তৃণমূল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১১:৪৯ এএম

গত শনিবার পশ্চিমবঙ্গের চার রাজ্যের বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ফল ঘোষণা হচ্ছে এই চার বিধানসভা কেন্দ্রের। এ বিধানসভাগুলি হল উত্তর ২৪ পরগনার খড়দহ, নদিয়ার শান্তিপুর, কোচবিহারের দিনহাটা এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবা।

গত বিধানসভা ভোটে দিনহাটা ও শান্তিপুরে জিতেছিলেন বিজেপির দুই সাংসদ প্রার্থী। তবে সংসদ সদস্য পদ রাখতে ইস্তফা দেন তারা। বিধায়কের মৃত্যুর কারণে ভোটগ্রহণ হচ্ছে খড়দহ ও গোসাবায়। গত বিধানসভা ভোটের নিরিখে ফল ২-২। এটাই ৪-০ করার আশা তৃণমূলের।

উত্তর ২৪ পরগনার খরদা বিধানসভা আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তার বিরুদ্ধে বাম প্রার্থী দেবজ্যতি দাস। তিনি গত নির্বাচনেও প্রার্থী হন কাজল সিনহার বিরুদ্ধে। বিজেপি এই আসনে প্রার্থী করেছে জয় সাহা কে। কোচবিহারের দিনহাটা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন উদয়ন গুহ। বিজেপি এই আসনে প্রার্থী করেছে আশক মণ্ডল কে।

বামেরা এই আসনে প্রার্থী করেছে উদয়ন গুহর প্রাক্তন সতীর্থ এবং ফরওয়ার্ড ব্লকের নেতা আব্দুর রউফ কে। নদিয়ার শান্তিপুর আসনে তৃণমূলের প্রার্থী করেছে ব্রজকিশোর গোস্বামীকে। তার বিরুদ্ধে বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস এবং বাম প্রার্থী সৌমেন মাহাত। দক্ষিন ২৪ পরগনার গোসাবা কেন্দ্রে তৃণমূলের টিকিটে লড়বেন সুব্রত মণ্ডল। এই আসনে বিজেপি প্রার্থী পলাশ রাহা এবং বাম প্রার্থী আরএসপি থেকে অনিল চন্দ্র মণ্ডল।

পঞ্চম রাউন্ড শেষে শান্তিপুরে তৃণমূল এগিয়ে ১৫ হাজার ৫৪৮ ভোটে। ব্রজকিশোর গোস্বামী এগিয়ে রয়েছেন সেখানে। দিনহাটায় একাদশ রাউন্ড শেষে ৯১ হাজার ৬৪ ভোটে এগিয়ে রয়েছেন উদয়ন গুহ। গোসাবায় ১২ রাউন্ড গণনা শেষ হতেই এক লক্ষ ভোটে এগিয়ে গেলেন গোসাবার তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। ১ লক্ষ ৭ হাজার ৩৬৬ ভোটে এগিয়ে রয়েছেন তিনি। খড়দহে পঞ্চম রাউন্ড শেষে খড়দহে এগিয়ে রইল তৃণমূলই। শাসকদলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় ২২৭৬৮ ভোটে এগিয়ে রয়েছেন ওই কেন্দ্রে। সূত্র: জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিম বঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ