Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর-কক্সবাজার রুটে ফ্লাইট বাড়ছে

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৫:৩০ পিএম

নীলফামারীর সৈয়দপুর থেকে আকাশপথে কক্সবাজারের ফ্লাইট বাড়িয়েছে বিমান। আগামী ৩ নভেম্বর থেকে এই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।এর আগে দুটি ফ্লাইট পরিচালনা করতো রাষ্ট্রীয় মালিকানাধীন এই এয়ারলাইন্সটি।

বিমানের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক হারুন অর রশীদ (১ নভেম্বর) সোমবার জানান, আগামী ৩ নভেম্বর থেকে সৈয়দপুর- কক্সবাজার রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে। প্রতি বুধ, বৃহস্পতি, শনি ও রোববার এই রুটে যাত্রী পরিবহন করবে বাংলাদেশ বিমান। এরপরও যদি যাত্রী চাপ থাকে সেক্ষেত্রে প্রতিদিনই ডানা মেলবে বিমান।
তিনি আরও জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে বিমান সেবা অব্যাহত থাকলেও গত মাসে প্রথমবারের মতো পর্যটন শহর কক্সবাজারের সঙ্গে ফ্লাইট শুরু হয়। গত ৭ অক্টোবর রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন সৈয়দপুর-কক্সবাজার রুটের ফ্লাইট উদ্বোধন করেন। সেই দিন থেকে এ পর্যন্ত সপ্তাহে দুইদিন এ রুটে বিমান চলাচল করছে। তবে পর্যটকদের চাপ বেশি থাকায় এখন সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পতাকাবাহী বিমান সংস্থাটি।
প্রসঙ্গত, সৈয়দপুর-ঢাকা রুটে সপ্তাহে বিমান বাংলাদেশ, ইউএস- বাংলা এয়ারলাইন্সস ও নভো এয়ারের ১৪টি ফ্লাইট নিয়মিত চলাচল করছে। এছাড়াও ইউএস-বাংলাও সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ