Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে মত বিনিময় ও জাতীয় যুব দিবস পালিত

পার্বতীপুর (দিনাজপুর) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৪:৩০ পিএম

পার্বতীপুরে সাম্প্রাদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে আজ সোমবার দুপুরে উপজেলা হল রুমে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এম.পি। সভাপতি বাংলাদেশ পূজা হিন্দু, খ্রিস্টান ও বৈদ্ধ পরিষদের শ্রী কৈলাশ প্রসাদ সোনাহার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাফিজুল ইসলাম প্রামানিক উপজেলা চেয়ারম্যান ও সভাপতি উপজেলা আওয়ামীলীগ, উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদ, সাধারন সম্পাদক উপজেলা আওয়ামীলীগ আমজাদ হোসেন, ভাইসচেয়ারম্যান আমিরুল মমিনিন মমিন ও মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা বারী রুকু । অনুষ্ঠানটি সঞ্চালন করেন সাধারন সম্পাদক বাংলাদেশ পূজা হিন্দু, খ্রিস্টান ও বৈদ্ধ পরিষদ পার্বতীপুর উপজেলা শাখার অধ্যাপক দিপেশ চন্দ্র সিং। বক্তারা দেশে যেকোন ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াতে অঙ্গীকারবদ্ধ বলে সকলের প্রতি আহব্বান জানান।

এদিকে জাতীয় যুব দিবস পালন উপলক্ষে পার্বতীপুর যুব উন্নয়ন অধিদপ্তর, উপজেলা প্রসাসনের মাধ্যমে বেলা আড়াইটায় উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদের সভাপতিত্বে যুব দিবসের সকল কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের পূর্বে যুবকরা র‌্যালি নিয়ে উপজেলা হলরুমে প্রবেশ করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, যুব উন্নয়ন অফিসার পার্বতীপুর আনিসুর রহমান, সহযোগী ছিলেন- সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এফ কে এম আনিছুজ্জামান তুহিন। অনুষ্ঠানটিতে দৃষ্টি আকর্ষন করেন স্বপ্ন রং হ্যান্ডিক্র্যাক্ট বুটিকসের পরিচালক ফারহানা জাহান বেবী। তার পরিচালনায় দেশীয় পাট দ্বারা বিভিন্ন পন্য সামগ্রী তৈরির কাজে প্রায় দুইশতাধিক নারী নিয়োজিত রয়েছে তার প্রতিষ্ঠানটিতে। ফারজানা জাহান বেবী তার বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার সকলের দৃষ্টি আকর্ষণ করে জানান, আমি মাত্র ৬ হাজার টাকা দিয়ে কাজ শুরু করেছি। সরকার সহযোগীতা করলে পাট জাত সামগ্রী বিদেশে রপ্তানি করা সম্ভব হত। পাশাপাশি বেকার নারীরা সাবলম্বী হত এবং আমার একটি হিসাব মতে এই পন্য জাত তৈরি থেকে মাসে ৬ লক্ষ টাকা পর্যন্ত আয় করা সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ