Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দীর্ঘ প্রতিক্ষার পরে বরিশালে যাত্রীদের জন্য এসি বাস চালু করল বিমান

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:৩৭ পিএম

বরিশালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর যাত্রীদের বিমান বন্দরে যাতায়াতের লক্ষ্যে এসি মিনিবাস চালু হল। দক্ষিণাঞ্চলের যাত্রীদের দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে ফ্লাইট চালুর ২৬ বছর পরে সোমবার (১নভেম্বর) সকালে বরিশাল বিমান বন্দর থেকে এ সুবিধা প্রবর্তন করল জাতীয় পতাকাবাহী বিমান কর্তৃপক্ষ। সোমবার সকালে ঢাকা থেকে পূর্ণ লোড নিয়ে বিমান-এর ‘ড্যাস-৮ কিউ-৪০০’ উড়োজাহাজ বরিশাল বিমান বন্দরে অবতরণের পরে জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ড, স্টেশন ম্যানেজার মামুনুর রশিদ ছাড়াও বিমান বন্দর ব্যবস্থাপক আবদুর রহিম তালুকদার যাত্রীদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

এখন থেকে বিমান বাংলাদেশ এয়রলাইন্স-এর যাত্রীরা বিনা মাসুলে নগরী থেকে ১৫ কিলোমিটার দুরে বিমান বন্দরে যাতায়াতের সুযোগ পাবেন। বরিশাল বিমান বন্দর নির্মান শেষে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর জাতীয় পতাকাবাহী বিমান-এর ফ্লাইট চালু হলেও নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে তা চলছিল। গত ২৬ মার্চ স্বাধিনতার সূবর্ণ জয়ন্তির দিনে নতুন সময়সূচী নিয়ে ফ্লাইট চালুর দিনে বরিশালে এক অনুষ্ঠানে বিমান-এর ব্যবস্থাপনা পরিচালকের কাছে অন্য কয়েকটি দাবীর সাথে যাত্রীদের বিমান বন্দরে পৌছে দেয়ার লক্ষ্যে শাটল সার্ভিস চালুর বিষয়টিও ছিল। বিমান-এর এমডি নীতিগতভাবে তা মেনেও নেন।

তারই ধরাবাহিকতায় সোমবার থেকে বরিশাল সেক্টরের যাত্রীদের বিমান বন্দরে আনা নেয়ার লক্ষ্যে বাতানুকুল বাস সার্ভিস চালু করল বিমান। ফ্লাইট বরিশাল থেকে ঢাকার উদ্যেশ্যে রওয়ানা হবার দেড় ঘন্টা আগে নগরীর পুলিশ লাইন্স সংলগ্ন সিটি সেলস অফিস থেকে বিমান-এর এ বাস ছেড়ে যাবে। বরিশাল সেক্টরে বিমান-এর ফ্লাইট প্রতিদিন সকাল ৯টা ৩৫ মিনিটে এবং বৃহস্পতিবার বিকেল ৫টা ০৫ মিনিটে ঢাকার উদ্যেশ্যে ছেড়ে যায়।

বর্তমানে বরিশাল সেক্টরে বিমান ছাড়াও বেসরকারী ইউএস বাংলা ও নভো এয়ার সকাল ও বিকেলে আরো ৩টি ফ্লাইট পরিচালনা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ