Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় বিশ্বে আরও ৭ হাজার ৫৮০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৯:১৫ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বে আরও ৫ হাজার ৯৩১ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ১১৩ জন। এর আগে গতকাল (শনিবার) ৭ হাজার ৫৮০ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৬ হাজার।

রোববার (৩১ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, করোনায় বিশ্বে এখন পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৭১ লাখ ১৩ হাজার ৮৭৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫০ লাখ ১০ হাজার ৪৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ২৭৮ জন এবং মারা গেছেন ১৬৬ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩৭৪ জন এবং মারা গেছেন ৩৫০ জন।

রাশিয়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ১৬০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৫১ জন। ব্রাজিলে মারা গেছেন ২৬০ জন এবং সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৯৩ জন। ভারতে মারা গেছেন ৪৪৬ জন এবং আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৫৮ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৮ জন, তুরস্কে ২০৩ জন, ইউক্রেনে ৫৪১, মেক্সিকোতে ৩২০ এবং ফিলিপাইনে ৪২৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ