Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে এনজিও কর্মকর্তা খুনের একবছর পর গ্রেফতার প্রধান আসামি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৮:৪৬ পিএম

কথিত মূল্যবান বন্যপ্রাণি তক্ষক বিক্রির প্রলোভনে ফটিকছড়ির জঙ্গলে নিয়ে এনজিও কর্মকর্তা হেলাল উদ্দিনকে জিম্মি করে মুক্তিপণ দাবি এবং পরে খুন করে লাশ গুমের মূল হোতাকে গ্রেফতার করা হয়েছে। আলোচিত এই খুনের এক বছর পর শুক্রবার ফটিকছড়ির বাগান বাজার এলাকা থেকে মোঃ শাহজাহানকে (৩০) পাকড়াও করে মামলার তদন্তকারী সংস্থা পিবিআইয়ের একটি টিম। শাহজাহান ওই এলাকার মোঃ রফিকের পুত্র।
বিগত ২০১৯ সালের ১৮ নভেম্বর মোঃ হেলাল উদ্দিনকে (৩৮) রাজধানীর মুগদা এলাকার ভাড়া বাসা থেকে চট্টগ্রামে ডেকে আনে আসামিরা। ভূজপুর থানার বাগানবাজার ইউনিয়নের নুরপুর গ্রামে আসলে আসামিরা তাকে জিম্মি করে প্রথম স্ত্রী ঝর্ণা বেগমের কাছে তার ব্যবহৃত মোবাইল ফোনের মাধ্যমে তিন লাখ টাকা মুক্তিপণ দাবী করে।
বিগত ২০১৯ সালের ২৩ নভেম্বর তার ২য় স্ত্রী কানিজ ফাতেমা পিংকি ভূজপুর থানায় একটি মামলা করেন। ভূজপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম মামলার এজাহারনামীয় ১নং আসামী এনায়েত হোসেন লিটনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। পরে মামলার বাদীনি কানিজ ফাতেমা পিংকি মামলাটি পিবিআইতে হস্তান্তরের জন্য মহা-পুলিশ পরিদর্শক বরাবরে আবেদন করেন। মামলার তদন্তভার পিবিআই চট্টগ্রাম জেলায় ন্যস্ত হলে পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ পরিদর্শক মোঃ আবু হানিফকে গত বছরের ২৫ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।
তিনি আসামি হোসেন রুবেলকে (২৪) গ্রেফতার করেন। পরে মোঃ বেলাল ও মোঃ রাজা মিয়াকে গ্রেফতার করা হয়। তাদের দেখানো মতে পাহাড়ের ভিতরে থাকা ৫০ ফুট গভীর সুরুঙ্গ থেকে স্কেভেটর দিয়ে মাটি কেটে হেলাল উদ্দিনের কঙ্কাল উদ্ধার করা হয়। ওই ঘটনায় পাহাড়টি পিবিআই পাহাড় হিসেবে পরিচিতি লাভ করে। ## র ই সেলিম ২৯ অক্টোবর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ