Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ শিশুকে বলাৎকারের অভিযোগ স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেফতার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

 যশোরের অভয়নগর উপজেলায় মোবাইল ফোনে পাবজি গেম খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ছয় শিশুকে বলাৎকার করার অভিযোগে নিজাম আকুঞ্জী নামে এক স্বেচ্ছাসেবকলীগ নেতাকে আটক করেছে পুলিশ। নওয়াপাড়া উপজেলার গ্রাম থেকে তাকে আটক করা হয়। গতকাল বুধবার দলীয় পদ থেকে তাকে বহিস্কার করা হয়েছে।
আটক নিজাম আকুঞ্জী গুয়াখোলা গ্রামের মৃত মহির উদ্দিন আকুঞ্জীর ছেলে। সে অভয়নগর উপজেলাধীন নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন। বলাৎকারের শিকার এক শিশুর চাচা জানান, গত মঙ্গলবার দুপুরে তার ভাইপো বাড়ির পাশের মসজিদ থেকে ফিরছিল। এ সময় নিজাম আকুঞ্জী তার ভাইপোকে পাবজি গেম খেলতে দেয়ার কথা বলে ঘরের মধ্যে নিয়ে বলাৎকার করে। বিষয়টি জানাজানি করলে সমস্যা হবে বলে ভয়ভীতি দেখিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেয়। বাড়ি ফিরে ভাইপো তার বাবা-মাকে জানায়। পরে ভাইপোর মাধ্যমে তিনি জানতে পারেন আরো পাঁচ শিশুকে একই কৌশলে বলাৎকার করেছে নিজাম। পরবর্তীতে তার ভাইপোর দেওয়া তথ্যের ভিত্তিতে ওই পাঁচ শিশুর সঙ্গে যোগাযোগ করলে তারাও নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ করে। বিষয়টি গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা নিজামকে ধরে ৯৯৯ ফোন করে। পরে অভয়নগর থানা পুলিশ নিজামকে আটক করে নিয়ে যায়।
নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের আহŸবায়ক মেহেদী ইসলাম রাজন জানান, বিয়টি জানার পর নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র বিরোধী কর্মকাÐের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দলীয় পদ থেকে সাময়ীক বহিস্কার করা হয়েছে। অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান জানান, আটক নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে প্রথমে পাঁচ ও পরে আরো এক মোট ছয় শিশুকে বলাৎকারের অভিযোগ পাওয়া যায়। তাকে আটক করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন মামলা হয়েছে। যশোর আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া ভিকটিম ছয় শিশুকে তাদের পরিবারের সঙ্গে যশোরে সদর হাসপাতালে মেডিক্যালে চেকআপসহ ২২ ধারায় জবানবন্দি প্রদানের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ