Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনী এলাকায় পুলিশের ক্ষমতা বাড়াচ্ছে ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৯:৫০ এএম

ফিলিস্তিনের দখলকৃত এলাকায় পুলিশের ক্ষমতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনে সংঘটিত অপরাধের মাত্রা কমানোর অজুহাতে নতুন এই উদ্যোগ নেওয়া হয়েছে। আজ বুধবার দেশটির গণমাধ্যমগুলোর বরাতে এ তথ্য জানানো হয়েছে।

ইসরায়েলি মন্ত্রিসভা গত রবিবার পুলিশ বাহিনীর ক্ষমতাবৃদ্ধি সংক্রান্ত একটি বিলের প্রস্তাবণায় অনুমোদন দেয়। নতুন উদ্যোগ কার্যকর হলে ওয়ারেন্ট ছাড়াই ফিলিস্তিনিদের ঘরে ঢুকে তল্লাশি চালাতে পারবে ইসরাইলি পুলিশ। প্রস্তাবিত বিলে বলা হয়েছে, আদালতের পূর্বানুমতি ছাড়াই ইসরাইলি পুলিশ সন্দেহভাজন কারো বাড়িতে তল্লাশি চালাতে পারবে।
মন্ত্রিসভায় অনুমোদনের পর বিলটি ইসরায়েলি পার্লামেন্টে তোলা হবে। পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠ ভোটে অনুমোদন পেলে এটি আইনে পরিণত হবে। ইসরায়েলের উপ প্রধানমন্ত্রী গিডিয়ন সার এই বিলটি উত্থাপন করেন।
গত সপ্তাহে দেশটির সরকার ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতীয় যুদ্ধের’ অংশ হিসেবে ফিলিস্তিন শহর ও গ্রামগুলোতে ইসরায়েলি অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা শিন বেতের সদস্যদের মোতায়েন করার পরই এই নতুন উদ্যোগের কথা সামনে এলো।
এদিকে ইসরায়েলি পুলিশের ক্ষমতাবৃদ্ধির এ উদ্যোগের তীব্র প্রতিবাদ জানিয়েছেন ফিলিস্তিনিরা। এর ফলে ফিলিস্তিনিদের ওপর দখলদারদের অত্যাচার-নির্যাতন আরো বেড়ে যাবে বলে আশঙ্কা করছে তারা। সূত্র: আলজাজিরা।



 

Show all comments
  • Apple Taluckder ২১ অক্টোবর, ২০২১, ২:৪৯ পিএম says : 0
    Allha ki deke na oder Ottacar???Palistain Vi Ver Tome Rokka koro Allha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ