Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীন ও নেদারল্যান্ড থেকে এলো ২০ লাখ ডোজ টিকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:৫৩ এএম

চীন ও নেদারল্যান্ড থেকে আরো ২০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা দেশে এসেছে। গত সোমবার রাত ১১টায় সিনোভ্যাকের ১০ লাখ ডোজ টিকা পৌঁছায়। এর কিছুক্ষণ পর রাত ১২টায় নেদারল্যান্ডস থেকে অ্যাস্ট্রাজেনেকার আরো ১০ লাখ ডোজ টিকা দেশে আসে।
এদিকে আগামীকাল বৃহস্পতিবার রাত ১১টায় চীনের সিনোফার্মের ৫৫ লাখ ডোজ টিকা দেশে আসার কথা রয়েছে। গতকাল মঙ্গলবার রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে বাংলাদেশকে চার দফায় সিনোফার্মার টিকা উপহার দেয় চীন। তবে এই প্রথম সিনোভ্যাক টিকা উপহার দেয়া হয়েছে। এছাড়া চীন থেকে প্রথম দফায় ৩ জুলাই বাণিজ্যিকভাবে ক্রয়ের ২০ লাখ টিকা এসেছে। আর দ্বিতীয় দফায় ১৭ জুলাই আরো ২০ লাখ টিকা এসেছে। ৩০ জুলাই আসে আরো ৩০ লাখ টিকা। গত ১০ আগস্ট প্রথম বারের মতো কোভ্যাক্সের আওতায় ১৭ লাখ টিকা আসে চীন থেকে। দ্বিতীয় দফায় ১১ আগস্ট আরো ১৭ লাখ ৭০ টিকা ঢাকায় আসে। সব মিলিয়ে চীন থেকে সিনোফার্মের ২ কোটি ৪৫ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা দেশে পৌঁছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ