Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিফলেটসহ ২ শিবির নেতা গ্রেফতার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

মৌলভীবাজার মডেল থানা পুলিশ গত শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে ২৬ ধরণের বই, লিফলেটসহ দুই শিবির নেতাকে গ্রেফতার করেছে। শহরের পূর্ব সুলতানপুর এলাকার চাঁদ মিয়ার বসতবাড়ির উত্তরপাশের টিনশেড ঘর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো মৌলভীবাজার টাউন সিনিয়র মাদরাসার ছাত্র শিবিরের সভাপতি সাব্বির ইসলাম তানভির ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন মোঃ বখতিয়ার। তাদের একজনের বাড়ি রাজনগর উপজেলায় ও অপরজনের বাড়ি কুলাউড়ায়। গতকাল দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপারের হলরুমে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মোঃ নাসের রিকাবদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। তারা ঘটনাস্থলে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে শলা পরামর্শ করছিলো। এসময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলেও তানভির ও বখতিয়ারকে পুলিশ আটক করে। জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের জিহাদী বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোনসহ ২৬ ধরণের বই উদ্ধার করা হয়।
এদিকে দুর্গাপূজার সময় সংঘটিত কর্মকাÐে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পৃথক ৫ টি মামলা দায়ের করা হয়েছে এবং ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ