Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদায় বলিউড অভিনেত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

‘গুলাবো সিতাবো’ ছবির জন্য সবচেয়ে বেশি বয়সে ফিল্মফেয়ার পুরস্কার-জয়ী বলিউড অভিনেত্রী ফারুক জাফর (৮৯) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শুক্রবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অভিনেত্রীর বড় মেয়ে মেহরু জাফর গণমাধ্যমকে জানান, তার মা অসুস্থ ছিলেন এবং চলতি মাসের শুরুর দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, গত ৪ অক্টোবর শ্বাসকষ্ট সমস্যা নিয়ে ফারুক জাফরকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি অক্সিজেন নিতে পারছিলেন না। গত শুক্রবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
১৯৬৩ সালে ভারতীয় রেডিওতে প্রথম রেডিও ঘোষক ছিলেন জাফর। ১৯৮১ সালে ক্ল্যাসিক ‘উমরাও জান’ দিয়ে পর্দায় অভিনয় শুরু। ছবিতে রেখার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। পরে তিনি কিছু টিভি শোতে অভিনয় করেন। ২০০৪ সালে শাহরুখের ‘স্বদেশ’ ছবিতে অভিনয় করেছিলেন।

ফারুক জাফরের অভিনীত অন্যান্য ছবির মধ্যে ছিল আমির খান প্রযোজিত ‘পিপলি লাইভ’ ও ‘সিক্রেট সুপারস্টার’। ‘ফটোগ্রাফ’ ছবিতে নওয়াজউদ্দিন সিদ্দিকীর দাদীর চরিত্রেও অভিনয় করেন। সালমান খানের দাদীর চরিত্রে ছিলেন ‘সুলতান’ ছবিতে।
শেষ ছবি সুজিত সরকার পরিচালিত ‘গুলাবো সিতাবো’তে অমিতাভ বচ্চনের স্ত্রী ফতিমা বেগমের চরিত্রে দেখা যায় তাকে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ডিএনএ ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ