Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রভাবমুক্ত নির্বাচন করতে না পারলে তামাশার প্রয়োজন নেই

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৮:১২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকারী দলের প্রভাবমুক্ত স্থানীয় নির্বাচন দিতে না পারলে নির্বাচনের নামে তামাশার প্রয়োজন নেই। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারদলীয় প্রার্থীদের হুমকি, ধমকি বন্ধ করে সকল প্রার্থীদেরকে নির্বিঘ্নে কাজ করার ব্যবস্থা করতে হবে। বিভিন্ন জায়গায় হাতপাখার প্রার্থীদেরকে মনোনয়নপত্র জমাদানে বাধা দেয়া হচ্ছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সকল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী দেয়ার প্রস্তুতি নিয়েছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করা নির্বাচন কমিশনের দায়িত্ব।

আজ বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নেছার উদ্দিন।

পর্যালোচনা সভায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করে মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, যৌক্তিক কোন কারণ ছাড়াই বার বার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের মাঝে চরম নাভিশ্বাস জন্ম নিচ্ছে। তিনি সিন্ডিকেট ভেঙ্গে বাজার নিয়ন্ত্রণের দাবি জানান। সেইসাথে কুমিল্লার নানুয়ার দিঘিরপাড়ে একটি পুজামন্ডপে পবিত্র কুরআনের অবমাননার তীব্র নিন্দা জানানো হয়। তিনি ঘটনার সাথে জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ