Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনবল সঙ্কটে শিক্ষা অফিস

কুলাউড়া (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

কুলাউড়া প্রাথমিক শিক্ষা অফিসে দীর্ঘদিন থেকে জনবল সঙ্কট রয়েছে। ফলে অফিসের দৈনদিন কাজ করতে মাত্র ৪ জন কর্মকর্তা থাকায় দারুন হিমশিম পোহাতে হচ্ছে তাদের। সরকারিভাবে শিক্ষা অফিসে ১৭ জন কর্মকর্তা ও কর্মচারী থাকার কথা থাকলেও দীর্ঘদিন থেকে ৪ জন দিয়ে চলছে সমস্ত কার্যক্রম। কুলাউড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার মধ্যে ১৯৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ১০৪২ জন শিক্ষক-শিক্ষিকার কার্যক্রম পরিচালনার জন্য ১৭টি পদের মধ্যে ১ জন উপজেলা শিক্ষা অফিসার, ৯ জন সহকারী শিক্ষা অফিসার, ১জন উচ্চমান সহকারী, ৪ জন অফিস সহকারী, ১জন হিসাব সহকারী ও ১ জন এমএলএসএস থাকার কথা থাকলেও এর বিপরিতে কর্মরত আছেন মাত্র ৪ জন। তারা হলেন উপজেলা শিক্ষা অফিসার ইফতেখায়ের হোসেন ভূইয়া, সহকারী শিক্ষা অফিসার মামুনুর রহমান ও সৌরভ গোস্বামী এবং অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আবু বক্কর সিদ্দিক। কিছু পদে লোকবল আগে থাকলেও ২০১২ সাল থেকে অন্যান্য পদগুলো এখনো শূন্য রয়েছে।

এ ব্যাপারে কুলাউড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখায়ের হোসেন ভূইয়া জানান, জনবল সংকটের কারণে দীর্ঘদিন থেকে বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে। তিনি আরো জানান, অফিসের কাজে সহায়ক হিসেবে বিভিন্ন স্কুলের দক্ষ ৫ জন শিক্ষক দিয়ে অতিরিক্ত কাজ করানো হচ্ছে। ১৩ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৪ জন শিক্ষক আমাদের কাজে সহযোগিতা করে যাচ্ছেন। তিনি শূন্য পদগুলোতে দ্রুত লোকবল নিয়োগের জন্য উর্দ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা অফিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ