Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে গ্রেফতার ২

পুলিশ পরিচয়ে ছিনতাই চেষ্টা

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

নিজ দোকানের কর্মচারীর পরিকল্পনা ও সহযোগিতায় পুলিশের পরিচয়ে মাদারীপুরের শিবচরে ব্যবসায়ীর স্বর্ণ ছিনতাই চেষ্টার ঘটনা ঘটেছে। ঘটনার সময় ২ ছিনতাইকারীকে স্থানীয়রা স্বর্ণসহ আটক করে পুলিশে দিয়েছে। গত রোববার বিকেলে ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ের শিবচরের সূর্য্যনগর বাজারের নিকটে এ ঘটনা ঘটে। আটককৃতরা হচ্ছে- শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের চরবাচামারা গ্রামের মজিবর সিকদারের ছেলে রাজিব সিকদার ও ইমারত সিকদারের ছেলে রিফাত সিকদার।

পুলিশ ও ক্ষতিগ্রস্থ স্বর্ণ ব্যবসায়ী নির্মল পাল জানান, গত রোববার বিকেলে তার ভাই দীনেশ পাল চার ভরি স্বর্ণ হলমার্ক করানোর জন্যে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে ফরিদপুর যাচ্ছিল। মোটরসাইকেলটি ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ের শিবচরের সূর্য্যনগর বাজার পার হওয়ার পর দুটি মোটরসাইকেল এসে তাদের গতিরোধ করে। ওই দুটো মোটরসাইকেলের লোকেরা নিজেদের পুলিশের লোক পরিচয় দিয়ে দীনেশের কাছে অবৈধ মাল আছে বলে দেহ তল্লাশি শুরু করে। এসময় তারা দীনেশকে মোটরসাইকেলে তোলার ও স্বর্ণ ছিনতাইয়ের চেষ্টা করে ও চালককে বেদম মারধর করতে থাকে। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে ছিনতাইকারী দলের দুই জনকে আটক করে। অবস্থা বেগতিক দেখে সহযোগীরা পালিয়ে যায়। আটককৃতদের শিবচর থানায় নেয়া হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে পুলিশকে জানায়, দোকান থেকে দীনেশ পাল স্বর্ণ নিয়ে বের হওয়ার সংবাদটি দোকানের কর্মচারী কিশোর তাদেরকে দেয়ার পর তারা স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় নামে। এদিকে আটককৃতদের দেয়া তথ্যমতে পুলিশ স্বর্ণের দোকানের কর্মচারী কিশোরকে গ্রেফতার করে। কিশোর সরকার শিবচর উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের নমোকান্দি গ্রামের বিকাশ সরকারের ছেলে।
শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, এ ঘটনায় মামলা হলে গ্রেফতারকৃতদের গতকাল সোমবার বেলা ১২টার দিকে মাদারীপুর আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়। মূলত কিশোরই এই চক্রটিকে খবর দিয়েছিল। স্বর্ণ ব্যবসায়ী মামলা করেছে। এ ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ