Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরের জনগণের প্রতি সমর্থনে পাকিস্তান প্রতিশ্রুতিবদ্ধ : নওয়াজ

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, দুনিয়ার এমন কোনো শক্তি নেই যা কাশ্মীরের জনগণের সংগ্রামের প্রতি পাকিস্তানের সমর্থন বন্ধ করতে পারে। গত সোমবার ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ (এন)-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম। নওয়াজ শরিফ বলেন, কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামকে যদি ভারত সন্ত্রাসী তৎপরতার সঙ্গে গুলিয়ে ফেলতে চায় তাহলে তারা ভুল করবে। কাশ্মীরের জনগণের প্রতি সমর্থন দিতে পাকিস্তান প্রতিশ্রুতিবদ্ধ। ভারতের নিরাপত্তা বাহিনীর হাতে কাশ্মীরের জনপ্রিয় গেরিলা নেতা বুরহান মুজাফফর ওয়ানি নিহত হওয়ার পর সৃষ্ট প্রতিবাদ-বিক্ষোভের পর এ পর্যন্ত ১০০ জনেরও বেশি কাশ্মীরি নাগরিক নিহত হয়েছেন। কাশ্মীরের এ পরিস্থিতি নিয়ে পাকিস্তান-ভারতের মধ্যে চলমান তীব্র উত্তেজনা একপর্যায়ে যুদ্ধাবস্থায় রূপ নেয়। কাশ্মীরের উত্তেজনাকে কেন্দ্র করেই পাকিস্তানের ভূখ-ে সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনার দাবি করে ভারত। দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে একাধিকবার গোলাগুলির ঘটনা ঘটে। গত সোমবারের বৈঠকে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর নিয়েও কথা বলেন নওয়াজ। তিনি বলেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে সবচেয়ে বেশি লাভবান হবে বেলুচিস্তানের মানুষ। এ ছাড়া থার এলাকায় একটি কয়লাভিত্তিক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। ২০১৮ সালের মধ্যে এর কাজ শেষ হবে। তখন সেখান থেকে জাতীয় গ্রিডে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ যোগ হবে। দ্য এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • রফিক ১২ অক্টোবর, ২০১৬, ১১:৩৯ এএম says : 3
    সারা বিশ্বের উচিত কাশ্মীরের পাশে দাঁড়ানো।
    Total Reply(0) Reply
  • mohd khalid ১২ অক্টোবর, ২০১৬, ৪:০১ পিএম says : 1
    i wat kasmer independet countre.pakistan can helpe kasmer.i donot like india kill kasmer people.allah helpe kasmer .alhamdullah.thank pakistan
    Total Reply(0) Reply
  • abdus sabur mia ১৬ অক্টোবর, ২০১৬, ৬:১৩ পিএম says : 0
    thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীরের জনগণের প্রতি সমর্থনে পাকিস্তান প্রতিশ্রুতিবদ্ধ : নওয়াজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ