Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভাবে নবজাতক বিক্রি, নানী গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১০:৩৩ এএম

গর্ভাবস্থায় মেয়ে তানিয়া স্বামীর ঘর থেকে তার মায়ের কাছে চলে আসে। দরিদ্র রাবেয়া মেয়ের প্রয়োজনীয় খরচ জোগাতে হিমশিম খাচ্ছিলেন। মেয়ের গর্ভাবস্থায় তিনি সিদ্ধান্ত নেন, প্রসবের পর শিশুটি তিনি বিক্রি করে দেবেন। পূর্বপরিচিত হারুন ও তার বোন মনোয়ারার কাছে শিশু হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়ে তিনি বিভিন্ন সময় ৫৭ হাজার টাকাও নেন। এরপর চার দিন বয়সী শিশুটিকে মেয়ের অজান্তে তাদের কাছে হস্তান্তর করেন।

এ ঘটনায় মানব পাচার প্রতিরোধ আইনে একটি মামলা হয়েছে বলে জানান ওসি জাহিদুল কবির।

জানা যায়, চট্টগ্রামে চার দিন বয়সী নবজাতক বিক্রি করে দেয়ার অভিযোগে নানীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন নবজাতকের নানী রাবেয়া খাতুন, মনোয়ারা বেগম ও তার ভাই মো. হারুন।

বুধবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকা থেকে নবজাতককে উদ্ধারের পাশাপাশি এই তিনজনকে গ্রেফতার করে নগরীর পাঁচলাইশ থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, নানী শিশুটিকে বিক্রি করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চুরির নাটক সাজিয়েছিলেন। শিশুটির মা বিষয়টি থানায় জানালে পুলিশের অভিযানে চুরির নাটক ফাঁস হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ