Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

পশুর নদীর প্রবল জোয়ারে পানির চাপে খুলনার দাকোপের পানখালীর খলিশা স্লুইচ গেটের উত্তর পাশে পাউবোর ১৫০ ফুট ওয়াপদা বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এর ফলে অর্ধশত পুকুরের সাদা মাছসহ তলিয়ে গেছে কয়েকশ’ বিঘা আমন ফসলের ক্ষেত। ভাঙন এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার। ভাঙন রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধির সহায়তায় নির্মাণ কাজ চলমান রয়েছে।

গতকাল উপজেলার পানখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডে ৩১নং পোল্ডারের পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার খলিশা স্লুইচ গেটের উত্তর পাশে বেড়িবাঁধের ১৫০ ফুট বেড়িবাঁধ রাস্তাসহ পশুর নদীগর্ভে বিলীন হয়েছে। নদীর জোয়ারের পানি লোকালয়ে প্রবেশ করায় পানখালীর খলিসা, পানখালী মধ্যে পাড়া ও পূর্বপাড়া গ্রামে অর্ধশত পুকুরের সাদা মাছসহ তলিয়ে গেছে কয়েকশ’ বিঘা আমন ফসলের ক্ষেত। এদিকে ভাঙন কবলিত ওয়াপদার বাঁধের ভাঙন অংশে রিং বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ড খুলনার তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. শফি উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী সুজয় কর্মকার, দাকোপ সহকারী প্রকৌশলী মধুসুধন মল্লিক, পানখালী ইউনিয়ন পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ছাব্বির আহমেদ, ইউপি সদস্য শহিদুল ইসলাম শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ