Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করলে জনগনকে নিয়ে প্রতিহত করা হবে - ওবায়দুল কাদের

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ২:৪০ পিএম

আন্দোলনের নামে দেশে কেউ অরাজকতা সৃষ্টি করলে জনগনকে সাথে নিয়ে কঠোর হাতে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
মঙ্গলবার ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার এলাকায় গাবতলী আমিনবাজার দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি বাস পুড়িয়েছে, ট্রেন পুড়িয়েছে, তারা আন্দোলনের নামে ধংস তৎপরতাও চালিয়েছে। তারা আন্দোলনের নামে সহিংসতা করতে চায়। আমরাও প্রস্তুত আছি। তবে আন্দোলন শান্তিপূর্ণ ভাবে করার অধিকার আছে। কিন্তু আন্দোলনে জনগনের জানমালের ক্ষতি ও হুমকি সৃষ্টি করা হলে আওয়ামী লীগ জনগনকে সাথে নিয়েই প্রতিরোধ করবে।
যুক্তরাজ্যে টিউলিপ রেজওয়ানা সিদ্দিকির উপর হামলার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, প্রাধানমন্ত্রী কাল এ বিষয়ে কথা বলেছেন। তিনি (টিউলিপ) যুক্তরাজ্য পার্লামেন্টের মেম্বার তাদের একটা দ্বায়িত্ব আছে। এ বিষয়ে তারা কি করেন আমরা সেটা দেখছি। তবে এটি খুবই নিন্দনীয় একটি ঘটনা।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এক বক্তব্যের প্রতিবাদে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নির্বাচনের মতই হবে। দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী নির্বাচন হবে। বিশ্বের গণতান্ত্রিক নিয়মে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক সেভাবে নির্বাচন হবে।
তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ে হবে ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে কে আসলো আর না আসলো, কারো জন্যে নির্বাচন বসে থাকবে না।
প্রসঙ্গত, গাবতলী আমিনবাজার ৮ লেনে ২৩২.৯৪ মিটার দৈর্ঘ্য ২য় সেতুর প্রায় ২৫ শতাংশ কাজ শেষ হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে সেতুর নির্মান কাজ শুরু হয়, যা আগামী বছরের ফেব্রুয়ারি মাসে শেষ হওয়ার কথা রয়েছে।
মন্ত্রীর সাথে এসময় সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ