Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ দিনে আমিরাত গেলেন ৩ হাজার ২৪৮ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার ল্যাব স্থাপন পর গত ৬ দিনে সংযুক্ত আরব আমিরাত যেতে বিমানবন্দরে করোনা পরীক্ষা করেছেন ৩ হাজার ২৪৯ জন। বিমানবন্দরে ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টার মধ্যে এই পরীক্ষা করতে হয় আমিরাতগামী যাত্রীদের। গত ছয় দিনে পরীক্ষায় মাত্র একজনের পজিটিভ রিপোর্ট আসে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান জানান, প্রতিদিনই সংযুক্ত আরব আমিরাতগামী ফ্লাইট যাচ্ছে। যাত্রীদের আরব আমিরাতে প্রবেশ করতে হলে ৪৮ ঘণ্টা আগে একটি এবং বিমানবন্দরে এসে যাত্রার ৬ ঘণ্টা আগে আরেকটি করোনা পরীক্ষা করতে হয়। তবে অনেক যাত্রী বিমানবন্দরে দেরি করে আসছেন বলে সমস্যা হচ্ছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড ঢাকা, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক-এই ৬টি প্রতিষ্ঠান করোনা পরীক্ষা করছে। বিমানবন্দরে করোনা পরীক্ষা করতে এক হাজার ৬০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। তবে প্রবাসী কর্মীদের জন্য টাকা দেবে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ