Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশি চ্যানেল চালু করতে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৮ এএম

বিদেশি চ্যানেল আবারও চালু এবং ক্লিনফিড ইস্যুতে সরকারকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল রোববার সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট খন্দকার হাসান শাহরিয়ার এ নোটিশ পাঠান। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে। ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সমন্বয় কমিটির আহবায়ক এসএম সামসুর রহমান শিমুলকেও নোটিশ করা হয়েছে। এতে বলা হয়, ক্লিনফিড ছাড়া কোনো বিদেশি চ্যানেল সম্প্রচার করা বর্তমানে সম্ভব নয় বিধায় ক্যাবল অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়ার) সদস্যরা গত ১ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরণের বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ রেখেছে।
বিদেশি চ্যানেলগুলোর সঙ্গে ক্লিনফিড ছাড়া কীভাবে বাংলাদেশে সম্প্রচার অব্যাহত রাখা যায়, সে ব্যাপারে কোনো আলোচনা না করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং কোয়ায়ের হঠকারী সিদ্ধান্তের ফলে বাংলাদেশের কোটি কোটি মানুষ বিদেশি চ্যানেল দেখার প্রয়োজনীয় ফি প্রদান করেও তা দেখার সুযোগ থেকে বঞ্চিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিগ্যাল নোটিশ

৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ